✅ আমাদের ওয়ারেন্টি পলিসি – Hoco বাংলাদেশ
Hoco বাংলাদেশ-এ আমরা সব সময় চেষ্টা করি যেন আপনারা ১০০% অরিজিনাল এবং অথেনটিক Hoco প্রোডাক্ট টি পান। আপনারা যাতে একদম নিশ্চিন্তে আমাদের প্রোডাক্ট ব্যবহার করতে পারেন, সেইজন্য কিছু বিশেষ পণ্যের ওপর আমরা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত ওয়ারেন্টি দিই।
ওয়ারেন্টিতে কী কী সুবিধা পাবেন?
ওয়ারেন্টি শুধু ঐসব সমস্যার জন্য যা ফ্যাক্টরি থেকে তৈরি হওয়ার সময়ই হয়েছে (যেমন: চার্জে সমস্যা, ব্যাটারিতে সমস্যা, কানেকশন ঠিকমতো না হওয়া)।
নিচের সমস্যাগুলোর ক্ষেত্রে ওয়ারেন্টি পাবেন না:
- আমাদের ওয়েবসাইট www.hoco.com.bd থেকে পণ্যটি ক্রয় করা না হলে।
- পন্যটি যদি ভেঙে যায় বা কোনোভাবে ক্ষতি হয় (ফিজিক্যাল ড্যামেজ)।
- যদি পানিতে পড়ে নষ্ট হয়।
- যদি পুড়ে যায় বা পুড়ে যাওয়ার গন্ধ পাওয়া যায়।
- যদি আপনি নিজে ঠিক করতে গিয়ে বা ভুলভাবে ব্যবহার করে নষ্ট করেন।
- প্রোডাক্টে হোকো বাংলাদেশের ওয়ারেন্টি স্টিকার না থাকলে।
কোন ক্যাটাগরির পণ্যে কত দিনের ওয়ারেন্টি?
ক্যাটাগরির নাম | ওয়ারেন্টি সময় |
ব্লুটুথ ইয়ারবাড, নেকব্যান্ড, হেডফোন, ব্লুটুথ স্পিকার, স্মার্ট ওয়াচ, পাওয়ার ব্যাংক, আইফোনের ব্যাটারি | ৩ মাস |
ক্যামেরা, পাওয়ার সকেট, চার্জার, ক্যাবল, অ্যাডাপ্টার | ৬ মাস |
ফ্ল্যাশ ড্রাইভ, মেমোরি কার্ড | ৫ বছর |
ওয়ারেন্টির জন্য কী কী শর্ত মানতে হবে?
- এই ওয়ারেন্টি শুধু তাদের জন্য যারা আমাদের ওয়েবসাইট www.hoco.com.bd থেকে পন্য কিনেছেন।
- ওয়ারেন্টি সুবিধা পেতে হলে, ডেলিভারেড পন্যের অর্ডার নম্বর বা ইনভয়েস দেখাতে হবে।
- পণ্যটি ফেরত দেওয়ার সময় পণ্যটির সাথে যা যা ছিল যেমন: ব্রান্ড বক্স, চার্জিং ক্যাবল, অ্যাকসেসরিজ, ম্যানুয়াল – সবকিছু একসাথে দিতে হবে।
- পন্যটি আমাদের অফিসের ঠিকানায় পাঠানোর এবং ফেরত পাওয়ার কুরিয়ার চার্জ ক্রেতাকে বহন করতে হবে।
ওয়ারেন্টি পেতে হলে কীভাবে যোগাযোগ করবেন?
আমাদের সাথে কথা বলুন:
- WhatsApp: 01946234522
- ইমেইল: contact@hoco.com.bd
- Facebook Page: facebook.com/hocobd
আপনার অর্ডার নম্বর, পণ্যে কী সমস্যা হচ্ছে, প্রয়োজন হলে সেই সমস্যার একটা ছবি বা ছোট ভিডিও আমাদের সাথে শেয়ার করবেন।
আমাদের টিম আপনার পাঠানো তথ্য দেখে যাচাই বাছাই করে আপনার সাথে যোগাযোগ করবে।
ওয়ারেন্টির সুবিধা পাওয়ার জন্য আবেদন করতে হলে, নিচে একটি ফর্ম দেওয়া আছে। ফর্মটি প্রথমে ডাউনলোড করুন, তারপর ভালোভাবে পূরণ করুন এবং যেভাবে বলা আছে সেভাবে আমাদের কাছে পাঠিয়ে দিন।
👉 👉📄 ওয়ারেন্টির আবেদন ফর্ম (পিডিএফ) ডাউনলোড করুন
আমরা পরীক্ষা করে যদি দেখি সমস্যাটা ওয়ারেন্টির মধ্যে পড়ে, তাহলে আমরা সেটা মেরামত করে দেব (যদি নির্দিষ্ট সময়ের মধ্যে আমরা পন্যটি মেরামত করতে ব্যর্থ হই তাহলে নতুন আরেকটি পন্য ক্রেতার কাছে পাঠানো হবে অথবা ওই নির্দিষ্ট পন্যের মূল্য রিফান্ড করা হবে।
পন্যটি ঠিক করতে বা বদলে দিতে কত দিন লাগতে পারে?
নির্দিষ্ট মডেলের পন্যটি ওয়ারেন্টির আওতায় নেয়ার পর সার্ভিসের কাজ শেষ করে প্রোডাক্টটি ফেরত দেয়ার সময় নির্দিষ্ট নয়, এই সময় ১০ দিন থেকে সর্বোচ্চ ৩০ দিন কিংবা আরো বেশী হতে পারে; কারণ অধিকাংশ ক্ষেত্রে মেরামতের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ দেশে পর্যাপ্ত না থাকায় তা বিশেষভাবে আমদানী করে আনতে হয় যা অনেক সময় সাপেক্ষ।
ওয়ারেন্টিতে আসা পন্য সাধারণত ৭ থেকে ১০ কার্যদিবসের (সরকারি ছুটির দিন বাদে) মধ্যে ফেরত দেয়া হয়।
যদি আরও কিছু জানার থাকে বা কোনো সাহায্যের দরকার হয়, তাহলে আমাদের সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করুন। আমরা সবসময় তৈরি আছি আপনাকে যথাসম্ভব দ্রুত এবং ভালো সেবা দেওয়ার জন্য।
প্রোডাক্ট ব্যবহারের জরুরি নিয়মাবলী
আপনার প্রোডাক্টটি দীর্ঘদিন ভালোভাবে ব্যবহার করার জন্য এই নিয়মগুলো মেনে চলুন:
চার্জিং সংক্রান্ত নির্দেশিকা:
১. প্রথম ব্যবহার: প্রোডাক্টটি হাতে পাওয়ার পর, ব্যবহার করার আগে সম্পূর্ণ চার্জ করে নিন। ইন্ডিকেটর লাইটের রং পরিবর্তন হলে বা সিগন্যাল দিলে বুঝবেন প্রোডাক্টটি সম্পূর্ণ চার্জ হয়েছে।
২. সঠিক চার্জার: প্রোডাক্ট চার্জ করার জন্য সবসময় ৫ থেকে ১০ ওয়াটের (5-10W) চার্জার ব্যবহার করার চেস্টা করুন। এর চেয়ে বেশি ওয়াটের চার্জার কখনোই ব্যবহার করবেন না, কারণ এতে প্রোডাক্ট নষ্ট হয়ে যেতে পারে।
৩. অতিরিক্ত চার্জিং (ওভারচার্জিং) থেকে বিরত থাকুন: সম্পূর্ণ চার্জ হওয়ার পর বেশিক্ষণ চার্জে লাগিয়ে রাখবেন না। এতে ওভারচার্জিং হয়ে ব্যাটারির ক্ষতি হতে পারে এবং প্রোডাক্টের আয়ু কমে যেতে পারে।
৪. মাসিক চার্জ: যদি প্রোডাক্টটি নিয়মিত ব্যবহার নাও করেন, তবুও মাসে অন্তত একবার সম্পূর্ণ চার্জ করুন। এতে ব্যাটারি ভালো থাকবে এবং দীর্ঘদিন সচল থাকবে।
কিছু অতিরিক্ত পরামর্শ:
- ভেজা হাতে বা পানি আছে এমন জায়গায় চার্জ দেবেন না।
- চার্জ দেওয়ার সময় প্রোডাক্টটি গরম হলে, চার্জ থেকে খুলে কিছুক্ষণ ঠান্ডা হতে দিন।
আশা করি এই নির্দেশিকা আপনার কাজে লাগবে!
ধন্যবাদ।